আজ মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

“প্রতিবন্ধী সুরক্ষা আইন-২০১৩” কার্যকর করার দাবীতে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়

রূপগঞ্জ প্রতিনিধিঃ প্রতিবন্ধী সুরক্ষা আইন ২০১৩ ইং সনের ৯ই অক্টোবর জাতীয় সংসদে অনুমোদন হওয়ায় আইন পার্শের ৪র্থ বৎসর উৎযাপন উপলক্ষে প্রতিবন্ধী নাগরিক ঐক্যের উদ্দ্যেগে ০৯/১০/২০১৭ ইং বেলা ১০-০০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে “প্রতিবন্ধী সুরক্ষা আইন-২০১৩” কার্যকর করার দাবীতে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে দৃষ্টি প্রতিবন্ধী, বধির, বিকলাঙ্গ ও বুদ্ধিপ্রতিবন্ধীরা অংশ গ্রহণ করে।

প্রধান অতিথির ভাষণে বাংলাদেশ জাতীয় বধির সংস্থা (বি.এন.এফ.ডি)-র সভাপতি ও বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতির সহ-সভাপতি এ্যাডঃ তৈমূর আলম খন্দকার বলেন যে, সরকার “প্রতিবন্ধী সুরক্ষা আইন-২০১৩” ইং পাস করলেও তা এখন কার্যকর করছে না। প্রতিটি জেলায় উক্ত আইন কার্যকর করার জন্য কমিটি গঠনের কথা থাকলেও তা কার্যকর হয় নাই। চাকুরীর ক্ষেত্রে প্রতিবন্ধী কোটা কার্যকর হয় না। আমলারা কারসাজি করে এতিমদের দিয়ে প্রতিবন্ধী চাকুরী কোটা পূরন করে।

উক্ত আইন কার্যকর করার জন্য এ্যাডঃ তৈমূর আলম খন্দকার সরকারের প্রতি অনুরোধ জানান। আগামী ৩রা ডিসেম্বর/২০১৭ আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে “প্রতিবন্ধী সুরক্ষা আইন-২০১৩” কার্যকরের দাবীতে একটি মানববন্ধন জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত করায় এ্যাডঃ তৈমূর আলম খন্দকার আহবান জানান।

স্পন্সরেড আর্টিকেলঃ